নিউজ ডেস্ক: নান্দাইল উপজেলার রাজগাতি ইউনিয়নের শুকাইজুড়ি নদীর ঘাটে ব্রীজ না থাকায় দূর্ভোগ পোহাচ্ছে স্বাধীনতার পর থেকেই সাত গ্রামের মানুষ ৷ তাদের একমাত্র প্রধাণ ভরসা ছিল নদী পারাপারে নৌকা। এ গ্রামের মানুষের আশার আলো বা স্বপ্ন ছিল একটি ব্রিজ আর এবার বাস্তবে রুপ নিবে।

কারণ নান্দাইল উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর (এলজিইডি) প্রকৌশলী আবুল খায়ের মিয়া বলেন,নান্দাইলে রাজগাতী ইউনিয়নের পূর্ব দরিল্লা মাদরাসা সংলগ্ন স্থানে শুকাইজুড়ি ব্রীজ ও কালীগঞ্জ বাজার সংলগ্ন ব্রীজ নিমার্ণ করার জন্য এলজিইডি বিভাগ থেকে ১৪ কোটি টাকা ব্যয়ে ট্রেন্ডার আহবান করা হয়েছে।

তিনি আরোও বলেন, ট্রেন্ডার দুইটি দরপত্র পাওয়া হলেই দ্রুত এর কাজ শুরু করা হবে। সংযোগ সড়ক পাকা করণ প্রসঙ্গে তিনি জানান এটিও প্রক্রিয়াধীন রয়েছে।

এ বিষয়ে গ্রামবাসী জানান, এ ব্রিজ নির্মাণের পর আমাদের যাতায়াত ব্যবস্থা সহজ হবে। স্কুল কলেজে সহজেই ছেলে মেয়েরা যাতায়াত করতে পারবে। আর কোন মানুষ অসুস্থ হলে হাসপাতালে নেওয়া যাবে।

এছাড়াও গ্রামবাসীরা জানায়, এ ব্রিজ নির্মাণে আমাদের এলাকার বাসীর আরেকটি বিজয় অর্জিত হবে। কারণ এটি আমাদের স্বাধীনতার পর থেকেই দাবি ছিল। দ্রুত সময়ের মধ্যে ব্রিজ নির্মাণ ও সংযোগ সড়ক পাকা করণের দাবিও জানান তারা।

তারুণ্য বার্তা/এসএম/মমিনুল

আপনার মতামত লিখুন